1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:০৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

গ্রিসের সাবেক প্রেসিডেন্ট পাপুলিয়াস আর নেই

  • আপডেট টাইম : সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১
  • ৫৯৫ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : গ্রিসের সাবেক প্রেসিডেন্ট করোলোস পাপুলিয়াস রবিবার মারা গেছেন। তার বয়স হয়েছিল ৯২ বছর।

প্রেসিডেন্ট কাতেরিনা সাকেলারোপুলু এক বিবৃতিতে করোলোস পাপুলিয়াসের প্রতি শেষ শ্রদ্ধা এবং ধন্যবাদ জানিয়ে বলেন, ‘তিনি দায়িত্ব পালনকালে দৃঢ়তার সাথে সামাজিক সংহতি ও জাতীয় ঐক্য রক্ষা করেছিলেন।’

পাপুলিয়াস ২০০৫ সালে নির্বাচিত ও ২০১০ সালে পুনর্নির্বাচিত হয়ে প্রেসিডেন্ট হিসেবে এক দশক দায়িত্ব পালন করেছেন। দেশটি বিগত দুই দশক আগে যখন গুরুতর রাজনৈতিক ও অর্থনৈতিক অস্থিরতায় নিমজ্জিত হয়েছিল তখন ২০১০ সালে তিনি পুনরায় প্রেসিডেন্ট নির্বাচিত হয়ে গুরু দায়িত্ব পালন করেছিলেন। আন্তর্জাতিক ঋণদাতা সংস্থাগুলোর পরামর্শে এ সময় কঠোর ব্যবস্থা গ্রহণ করায় তার জনপ্রিয়তা ক্ষুন্ন হয়।

তিনি ১৯২৯ সালে উত্তর-পশ্চিম গ্রীসের আইওয়ানিনাতে জন্মগ্রহণ করেন। তিনি জাতীয় পোল ভল্ট চ্যাম্পিয়ন ও জাতীয় ভলিবল দলের সদস্য ছিলেন। পরে তিনি এথেন্স, ইতালি এবং জার্মানিতে আইন নিয়ে পড়াশোনা করেন এবং ১৯৬৩ সালে তিনি আইন পেশায় যোগ দেন।

গ্রিসে ১৯৬৭-১৯৭৪ সালের একনায়কত্ব চলাকালিন তিনি জার্মানিতে নির্বাসনে ছিলেন এবং প্যান- হেলেনিক সমাজতান্ত্রিক আন্দোলন (পাসোক)-এর প্রতিষ্ঠাতাদের অন্যতম।

তিনি ১৯৭৭ থেকে ২০০০ সাল পর্যন্ত সংসদ সদস্য ছিলেন এবং সমাজতান্ত্রিক সরকারের পররাষ্ট্রমমন্ত্রী হিসেবে দুবার দায়িত্ব পালন করেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..